সমালোচনার জবাব দিলেন শ্যাম বেনেগাল

বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব’ এর ট্রেলার সমালোচনার জবাব দিলেন নির্মাতা। 

ছবিটিতে অভিনেতা আরেফিন শুভর মেকআপ, ভিএফএক্স, ইতিহাসের সঙ্গে ট্রেলারের দৃশ্য না মেলার মতো অনেক অসামঞ্জস্যতা রয়েছে বলে মন্তব্য করছেন সমালোচকরা। 

এ বিষয়ে ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল বলেছেন, ‘মানুষ কেন বিরক্ত আমি ঠিক বুঝতে পারছি না। শুনেছি তারা নেতিবাচক মন্তব্য করছেন। আমি সোমবার (২৩ মে) অফিসে গিয়ে দেখব তারা কী মন্তব্য করেছেন।’

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিনে প্রকাশ করা হয় ‘মুজিব’ এর ট্রেলার। ট্রেলারটি প্রকাশের সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশা প্রকাশ করেন অনেকে।

এসব নিয়ে দ্য টেলিগ্রাফ অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে বেনেগাল বলেন, 'এখনও কেউ সিনেমাটি দেখেননি। মাত্র তো ৯০ সেকেন্ডের একটি ট্রেলার এসেছে। তা দেখে আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। এই মুহূর্তে আপনি শুধু ট্রেলার নিয়ে কথা বলতে পারেন।' 

কান চলচ্চিত্র উৎসবে এর উপস্থাপনা বেশ ভালো ছিল বলে মন্তব্য করেন শ্যাম বেনেগাল।। 

ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল এর আগে মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়ে সিনেমা বানিয়েছেন। 'মুজিব: একটি জাতির রূপকার' নির্মাণের মাধ্যমে এক যুগ পর আবার বায়োপিক নির্মাণে তিনি। 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //