অপহরণের ১৩ দিন পর পাহাড়ে মিললো লাশ

খাগড়াছড়িতে অপহরণের ১৩ দিন পর আলো প্রদীপ ত্রিপুরা (৩৭) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে জেলার মাটিরাঙ্গার দুর্গম হিলছড়ি এলাকার পাহাড় থেকে লাশটি উদ্ধার করা হয়। মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুদ্দিন ভুইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আলো প্রদীপ ত্রিপুরা হিলছড়ি এলাকার সতীশ কুমার ত্রিপুরার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর স্থানীয় তুলারাম ত্রিপুরার ভাগনি জামাইকে বান মারার সন্দেহে আলো প্রদীপ ত্রিপুরাকে অপহরণ করে তুলারাম ত্রিপুরাসহ কয়েকজন। অপহরণের পর থেকেই তাকে উদ্ধারে সেনাবাহিনী ও পুলিশ একাধিক অভিযান চালায়। এ ঘটনায় অপহৃতের ছোট ভাই খোকন ত্রিপুরা বাদী হয়ে ১লা জানুয়ারি সন্দেহভাজন ১১ জনের নামে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেন।

অপহরণের সঙ্গে সম্পৃক্ত থাকার সন্দেহে গত ১ জানুয়ারি নারায়ন সেন ত্রিপুরা, মুজি কুমার ত্রিপুরা ও চাকতে কুমার ত্রিপুরা নামে তিন জন আটক করা হয়। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আদালতে পাঠানো হলে আদালত তাদেরকে জেল হাজতে পাঠান। এসময় আসামিদের একদিনের রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় বলেও জানান মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম। তবে আসামিরা এখনো কেউ কিছু স্বীকার করেনি।

মাটিরাঙ্গা থানার ওসি মো. শামসুদ্দিন ভুইয়া বলেন, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে দুর্গম পাহাড় থেকে আলো প্রদীপ ত্রিপুরার লাশ উদ্ধার করা হয়েছে। এঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। প্রকৃত আসামিদের খুঁজে বের করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh