রাঙ্গামাটিতে যুবককে গুলি করে হত্যা

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় পদ্ম কুমার চাকমা (৪০) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৮ জুন) সকাল ১০ টার দিকে উপজেলার ওয়াগ্গ্যা ইউনিয়নের করঙ্গাছড়ি এলাকায় একটি দোকানে বসে চা পান করার সময় একদল সশস্ত্র দুর্বৃত্ত তাকে ঘিরে ধরে এবং গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

নিহত ব্যক্তির বাড়ি রাঙ্গামাটি জেলা শহরের ভেদভেদী যুব উন্নয়ন এলাকায় বলে জানিয়েছে পুলিশ। নিহত পদ্ম কুমার চাকমা সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কর্মী বলে জানা গেছে।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) ছুফি উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, কে বা কারা এই ব্যক্তিকে কি কারণে হত্যা করেছে আমরা বুঝতে পারছিনা। তবে তাৎক্ষণিকভাবে পাওয়া তথ্যে এটা আঞ্চলিক দলগুলোর নিজেদের মধ্যকার বিরোধের জেরে ঘটে থাকতে পারে বলে মনে হচ্ছে।

পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠিয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, ওই লোক সকাল নয়টায় পাগলি মধ্যম পাড়ার চা ও মুদি দোকানদার নতুন চন্দ্র তঞ্চঙ্গ্যার দোকানে বসে ছিলো। সেই সময় ৩ জন অস্ত্রধারী সন্ত্রাসীরা এসে প্রথমে তাকে দোকানের বারান্দায় গুলি করে। গুলি খেয়ে ওই লোক দোকানের ভিতরে ঢুকে আত্মরক্ষার চেষ্টা করলে অস্ত্রধারীরা দোকানের পেছনের দরজা লাথি মেরে ঢুকে তাকে আবারও গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

দোকানি নতুন চন্দ্র তঞ্চঙ্গ্যার জানান, নিহত লোকটি মাঝে মাঝে আমার দোকানে এসে বসত। সোমবার সকাল নয়টায় তিনি দোকানের বাহিরে বারান্দায় বসে কলা খাচ্ছিলেন। সেই সময় তিনজন অস্ত্রধারী এসে আমার সামনে তাকে গুলি করে হত্যা করে পাহাড়ের দিকে চলে যায়।

এদিকে সকাল ১১ টার দিকে নিহতের স্ত্রী এবং তার কন্যা ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ শনাক্ত করেন। নিহতের স্ত্রী রুপা চাকমা জানান, তার স্বামী একসময় আঞ্চলিক দল জেএসএসের কর্মী ছিলো। তার প্রতিপক্ষরা তাকে হত্যা করতে পারে বলে তিনি জানান।

এ হত্যাকাণ্ডের পর আঞ্চলিক দলগুলোর কোনটির পক্ষ থেকেই এখনো কোন বিবৃতি দেয়া হয়নি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh