গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে ছবি সংযুক্ত করে প্রতারণা করতেন রুবেল

বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ঘনিষ্ঠজন পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক শাওন ওরফে রুবেলের (৩০) কাছ থেকে প্রতারণার চাঞ্চল্যকর তথ্য পেয়েছে মাগুরা সদর থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে ফরিদপুর শহরের স্টেশন রোডের একটি বাসা থেকে রুবেলকে আটক করা হয়। তিনি মানিকগঞ্জের বসন্তপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

আটকের পর জিজ্ঞাসাবাদে এ বিষয়ে তথ্য পেয়েছে পুলিশ। ফরিদপুরে রুবেলের ভাড়া বাসায় পেয়েছে কিছু ছবি। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাইফুজ্জামান শিখর এমপিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবির সাথে কৃত্রিমভাবে নিজের ছবি সংযুক্ত করেছে। প্রতারণার কাজে মানুষের দৃষ্টি আকর্ষণের জন্য যেগুলো সে ফরিদপুরের স্টেশন রোডের ভাড়া বাসায় টানিয়ে রেখেছিল।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জানান, কৃত্রিমভাবে ছবি সংযুক্তির কথা পুলিশের কাছে স্বীকার করেছে প্রতারক রুবেল। পুলিশকে রুবেল জানিয়েছে, সে মানুষকে বাসায় এনে এসব ছবি দেখিয়ে নিজেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে চিহ্নিত করে চাকরি দেয়াসহ বিভিন্ন সুপারিশ তদবিরের অর্থ গ্রহণ করত। এ কাজে সে একটি ফেসবুক আইডিও ব্যবহার করেছিল। রুবেলের বিরুদ্ধে মানিকগঞ্জ সদর ও ওই জেলার বিভিন্ন থানায় নারী নির্যাতনসহ তিনটি মামলা আছে। এসব মামলায় গ্রেফতার এড়াতে মানিকগঞ্জ ছেড়ে বেশ কিছুদিন ধরে ফরিদপুর বসবাস করছিল সে। এখানে এসে একইভাবে প্রতারণার জাল বিস্তার করে রুবেল। যে বিষয়ে অনেক চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ। তদন্তের স্বার্থে আপাতত কিছু তথ্য গোপন রাখা হচ্ছে। রুবেলের সাথে প্রতারণার কাজে অন্য কারা জড়িত আছে সেটি খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, আটক রুবেলের বিরুদ্ধে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ঘনিষ্ঠজন পরিচয়ে চাকরি দেয়া ও বিভিন্ন সুপারিশ তদবিরের কথা বলে একাধিক মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে। এ বিষয়ে সাইফুজ্জামান শিখর এমপি’র পক্ষে ৪ সেপ্টেম্বর মাগুরা সদর থানায় সাধারণ ডায়েরি করেন সাইফুজ্জামান শিখরের ব্যক্তিগত সহকারী সুমন শেখ। এরই প্রেক্ষিতে রুবেলের মোবাইল ফোন নম্বরসহ তথ্য প্রযুক্তি ব্যবহার করে ফরিদপুর শহরের স্টেশন রোডের একটি ভাড়া বাসা থেকে সোমবার রাতে তাকে আটক করে পুলিশ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh