মুন্সীগঞ্জে এলপি গ্যাসের গুদামে অগ্নিকাণ্ড

মুন্সীগঞ্জ সদর উপজেলার সুখবাসপুর এলাকায় এলপি গ্যাসের একটি গুদামে অগ্নিকাণ্ডে ৪টি গাড়িসহ পুরো গুদাম পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে স্থানীয় জাহিদুর ট্রেডার্স নামের এলপি গ্যাসের গুদামে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার সকাল ৬টার দিকে সদর উপজেলার সুখবাসপুরে এলপি গ্যাসের একটি গুদামে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে গ্রামবাসী। এ সময় আগুন নেভাতে স্থানীয় এলাকাবাসী চেষ্টা চালানোর পাশাপাশি খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

স্থানীয়দের অভিযোগ, এলপি গ্যাসের গুদামে খালি ও ভরা সিলিন্ডার রাখা হয়। এতে হাজারের বেশি গ্যাস সিলিন্ডার থাকে। গ্যাসের গুদামে অগ্নিকাণ্ডের খবর ছড়িয়ে পড়লে স্থানীয়দের জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এক প্রত্যক্ষদর্শী জানান, আকস্মিক গুদামে আগুন দাউ দাউ করে জ্বলছে এমন দৃশ্য দেখলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু ইউসুফ জানান, দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ৪টি গাড়ি অগ্নিকাণ্ডে ক্ষতি হয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, সিলিন্ডারের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ী তাদের জানিয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh