রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ভারতীয় শ্রমিকের মরদেহ

বাগেরহাটের রামপালে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে প্রভাত কুমার সিং (৩৭) নামের এক ভারতীয় শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে একটি বাশের সাকোঁর সাথে ঝুলন্ত অবস্থায় উদ্ধার মরদেহটি উদ্ধার করা হয়।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনজুরুল আলম বলেন, খবর পেয়ে আমরা প্রভাত কুমার সিংয়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্ত শেষে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের হিমাগারে রাখা হবে। ভারতীয় দূতাবাসের সাথে যোগাযোগ করে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় রামপাল থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম বলেন, রবিবার রাত পৌনে বারোটার দিকে প্রভাত সিং বন্ধুদের সাথে কলোনির সামনে কথা বলছিল। হঠাৎ একটা ফোন আসলে প্রভাত কুমার সিং ফোন রিসিভ করে কথা বলতে বলতে সামনে দিকে চলে যায়। এরপর অন্য শ্রমিকরা ব্যারাকে ঘুমিয়ে পড়ে। সকালে ঘুম থেকে উঠে প্রভাতকে দেখতে না পেয়ে চারদিকে খোঁজা শুরু করেন অন্য শ্রমিকরা। এক পর্যায়ে ব্যারাকের অদূরে একটি বাশের সাকোঁর সাথে প্রভাত সিংয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। 

তিনি আরো বলেন, ইনডোয়েন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক হিসেবে ১৮ আগস্ট তাপবিদ্যুৎ কেন্দ্রে আসেন। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে সে বিষয়টি আমরা জানতে পারিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh