যশোর সদর উপ-নির্বাচন: প্রার্থীদের মনোনয়ন দাখিল

যশোর সদর উপজেলা চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচনে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) মনোনয়নপত্র জমাদানের শেষ দিন তারা এই মনোনয়নপত্র জমা দেন। মনোনয়ন পত্র জমাদানকারীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নূরজাহান ইসলাম নীরা ও বিএনপি মনোনীত নূর উন নবী এবং স্বতন্ত্রভাবে জমা দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। অন্য তিনজন শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ুন কবীর।

জানা গেছে, আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত অনুযায়ী যশোর সদর উপজেলার নির্বাচনে নুরজাহান ইসলাম নীরাকে দলীয় প্রার্থী করা হয়েছে। বুধবার তিনি শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মনোনয়ন জমা দেন।

এদিকে নীরার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিরোধী দল বিএনপি থেকে দুজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের একজন যশোর জেলা বিএনপির সহসভাপতি সিরাজুল ইসলাম ও অন্যজন সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী। নূর উন নবী ধানের শীষের প্রার্থী হওয়ায় সিরাজুল ইসলাম শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি।


এদিকে যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ দলের টিকিট না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নৌকা প্রতীকের প্রার্থী নুরজাহান ইসলাম নীরা জানান, তিনি সারাজীবন গরীব খেটে খাওয়া মানুষের জন্য রাজনীতি করেছেন। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে তিনি এই সাধারণ মানুষের পাশেই থাকবেন। পাশাপাশি এলাকার উন্নয়নে কাজ করার পাশাপাশি তিনি যশোর সদরকে ডিজিটাল উপজেলায় রূপান্তর করবেন।  

যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী জানান, সদর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে অংশ নিতে দলগত সিদ্ধান্ত হয়েছে। সদর উপজেলা চেয়ারম্যান এর শূন্য পদে নির্বাচনের জন্য দলীয়ভাবে তাকে মনোনীত করা হয়েছে। দলের সিদ্ধান্ত অনুযায়ী তিনি নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh