রংপুরে ২ নবজাতকের লাশ উদ্ধার

রংপুরে পৃথক স্থান হতে দুই নবজাতকে লাশ উদ্ধার করা হয়েছে।  নগরীর রবার্টশনগঞ্জ মন্ডলপাড়া শ্যামাসুন্দরী খাল থেকে বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে এক নবজাতকের লাশ উদ্ধার করা হয়। অপরদিকে একই দিন সকালে হারাগাছ মেট্রোপলিটন থানা এলাকা থেকে আরেক নবজাতকের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে শ্যামাসুন্দরী খালে স্থানীয়রা এক মেয়ে নবজাতকের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে নবজাতকের লাশ উদ্ধার করে। অপরদিকে হারাগাছ থানার সারাই ইউনিয়ন মাছহারি এলাকার একটি পুকুরের পাশ থেকে দুই থেকে তিনদিন বয়সী আরেক ছেলে নবজাতকের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসীর ধারণা অবৈধভাবে গর্ভপাত করে নবজাতকের লাশ ফেলা রাখা হয়েছে। তবে পুলিশ বলছে দুটি ঘটনাই গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে নবজাতকদের পরিচয় উদঘাটনে।

হারাগাছ থানার ওসি (তদন্ত) আব্দুল মোতালেব জানান, নবজাতকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রমেক মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় স্থানীয় চৌকিদার মাসুম মিয়া বাদী হয়ে অপমৃত্যুর একটি মামলা করেছে।

এদিকে নগরীর রবার্টশনগঞ্জে উদ্ধার হওয়া নবজাতকের লাশ প্রসঙ্গে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহীদুল্লাহ কাউছার বলেন, নবজাতকের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে ইউডি মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh