রাত পোহালেই নওগাঁ-৬ উপ-নির্বাচন, সতর্ক প্রশাসন

রাত পোহালেই নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই উপজেলা) আসনের উপ-নির্বাচন। ইতোমধ্যে নির্বচনে প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ আনসার সদস্য মোতায়েন এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পাঠানো হয়েছে।

নওগাঁ জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান জানান, এই আসনের উপ-নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আনোয়ার হোসেন হেলাল, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে শেখ রেজাউল ইসলাম রেজু ও ন্যাশনাল পিপলস পার্টির ইন্তেখাব আলম রুবেল। দুই উপজেলায় মোট ১০৪টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে রানীনগর উপজেলায় ৪৯টি ও আত্রাই উপজেলায় ৫৫টি। এসব কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা ৭২১টি। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭ জন।

নওগাঁ পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বিপিএম বলেন, ভোটের দিন চারটি স্তরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুই উপজেলার ১৬টি ইউনিয়নে প্রায় ১ হাজার পুলিশ সদস্য কর্তব্যরত থাকবেন। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটনার সম্ভাবনা নাই বলে মনে করেন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh