‘সরকারি ১৬৭ হাসপাতালে জনবল প্রদান করা হচ্ছে’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, দেশের ১৬৭টি সরকারি হাসপাতালে প্রয়োজনীয় জনবল পর্যায়ক্রমে প্রদান করা হচ্ছে। জনসাধারণের কাঙ্ক্ষিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট দপ্তর জনবল পুনঃবিন্যাস কাজ দ্রুত সম্পন্ন করবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে নাটোর সদর হাসপাতালের ডা. নুরুল হক মিলনায়তনে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এরআগে মহাপরিচালক নাটোর সদর হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিন এর সেবা প্রদান কার্যক্রম এবং নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয়ে (পুরাতন সদর হাসপাতাল) কভিড-১৯ পরীক্ষার জন্যে জিন এক্সপার্ট মেশিন সংযোজন কার্যক্রম উদ্বোধন করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, সরকার জনগণের কাঙ্ক্ষিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। এই সেবা প্রদান করার লক্ষ্যে সরকারি হাসপাতালগুলোতে জনবল পদায়ন করা হচ্ছে। জনবল পদায়নের বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করতেও কাজ করছি আমরা। জনবলের পাশাপাশি হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযোজনও করা হচ্ছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় নাটোরে নির্মাণাধীন ২৫০ শয্যার সদর হাসপাতালেও প্রয়োজনীয় জনবল পদায়ন করা হবে খুব দ্রুত।

সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরিত জনবল পদায়নের প্রস্তাবনা দ্রুত অনুমোদন পাবে বলেও আশা প্রকাশ করেন মহাপরিচালক। নাটোর সদর হাসপাতালে কভিড-১৯ পরীক্ষার জন্যে একটি আরপিসি মেশিন এবং একপি জেনারেটর সংযোজন করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও মো. সাইদুর রহমান, নাটোর বিএমএর সভাপতি ডা. জাকির হোসাইন, নাটোর সদর হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. আনছারুল হক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মীজানুর রহমান সভা প্রধানের দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh