চট্টগ্রামে আরো ৬৪ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন আক্রান্ত হয়েছেন আরো ৬৪ জন। এর ফলে এনিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩ হাজার ৬২৮ জন।

পাশাপাশি এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

গতকাল শনিবার (২১ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের চারটি ল্যাবে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৯৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৩৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বিআইটিআইডি ল্যাবে একজন ও চমেক ল্যাবে ৫০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) পাঁচটি নমুনা পরীক্ষা করে তিনটি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৭ জন ও উপজেলায় সাতজন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh