সংক্রমণরোধে চট্টগ্রামের প্রবেশ মুখে বসছে চেকপোস্ট

করোনার দ্বিতীয় ঢেউ বইতে শুরু করছে চট্টগ্রামেও। সংক্রমণরোধে নগরে প্রবেশের মূল মুখগুলোতে গণপরিবহণে মাস্ক ছাড়া কোন যাত্রীকে ঢুকতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেরেশন (চসিক)। 

চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন রবিবার (২২ নভেম্বর) নগরীর নতুন ব্রিজ এলাকায় মাস্ক বিতরণ ও পথ সভায় এ  ঘোষণা দেন তিনি। 

এসময় তিনি বলেন, মাস্ক ছাড়া কোন দূরপাল্লার বাস- যানবাহনকে নগরে ঢুকতে দেয়া হবে না। ‘মরণব্যাধী করোনা করবে না কাউকে করুণা’ উল্লেখ করে তিনি বলেন, নগরবাসীর প্রতি আমার আহ্বান থাকবে আপনারা বিয়ে-শাদি, মেজবান বা সামাজিক অনুষ্ঠানাদিতে অতিরিক্ত জনসমাগম করবেন না। আপনাদের সামান্যতম অবহেলা ও উদাসিনতা নাগরিক জীবন বড় ধরণের হুমকির মুখে পড়তে পারে।  

এসময় ডেঙ্গু ও চিকগুনিয়া প্রকোপ বেড়ে যাওয়ায় শঙ্কা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, নগরবাসীর প্রতি আমার আহ্বান থাকবে নিজে বাঁচুন, পরিবারকে বাঁচান। আর আপনাদের নিজেদের আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখুন। কারণ এখন ডেঙ্গু-চিকুনগুনিয়ার প্রকোপ দেখা দেয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। 

করোনার সাথে ডেঙ্গু, চিকুনগুনিয়া প্রকোপ বাড়লে জনস্বাস্থ্য বড় ধরণের চ্যালেঞ্জ হুমকির মুখে পড়তে পারে। তাই জনসাধারণের সাবধানতা অবলম্বন জরুরি। তিনি ব্যবসায়ী দোকানদারদেরও মাস্ক ছাড়া কোন পণ্য বিক্রি করতে নিষেধ করেন।

এ সময় প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh