বাগেরহাটে জমির মালিকদের বাড়ি বাড়ি গিয়ে চেক হস্তান্তর

বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নে টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের বাড়ি বাড়ি গিয়ে চেক হস্তান্তর করেছেন জেলা প্রশাসক।

শুক্রবার (২৭ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৬৭ জন ক্ষতিগ্রস্ত জমির মালিককে ১ কোটি ৬৩ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এদিকে বাড়িতে বসে অধিগ্রহণের টাকা পেয়ে খুশি জমির মালিকরা। চেক গ্রহণকারী মুক্তিযোদ্ধা বারিক হাওলাদার বলেন, আমি বাড়ি বসে ১৪ লাখ টাকার চেক গ্রহণ করেছি। কোনো প্রকার ঘুষ ও দালাল ছাড়া জমি এ চেক পেয়ে আমি খুবই আনন্দিত।

রিজিয়া বেগমসহ কয়েকজন বলেন, বেড়িবাঁধের জন্য জমি অধিগ্রহণের টাকা ঠিকমতো পাব কি না, এই নিয়ে খুবই চিন্তিত ছিলাম। কিন্তু কোনো প্রকার তদবির ছাড়াই বাড়ি বসে এই টাকা পেয়ে আমরা খুবই উপকৃত হব।

ক্ষতিগ্রস্ত জমির মালিকদের চেক হস্তান্তর শেষে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৩৩/১ পোল্ডারের শরণখোলার বগী এলাকায় নির্মাণাধীন বেড়িবাঁধ পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ অতিথিরা।

এ বিষয়ে জেলা প্রশাসক বলেন, কোনো এলাকায় উন্নয়নকাজ করতে হলে জমি অধিগ্রহণের প্রয়োজন হয়। আর জমি অধিগ্রহণ হলে একধরনের দুষ্টচক্র দালালি করার জন্য সক্রিয় হয়ে ওঠে। আমরা ক্ষতিগ্রস্ত জমির মালিকদের দালালি ও হয়রানির হাত থেকে বাঁচাতে তাদের ক্ষতিপূরণের টাকা বাড়ি বাড়িতে গিয়ে হস্তান্তর করছি। ভবিষ্যতেও বাগেরহাটের উন্নয়নকাজের জন্য অধিগ্রহণ হওয়ার জমির মালিকদের ক্ষতিপূরণের চেক বাড়িতে গিয়ে দেয়ার আশ্বাস দেন তিনি।

এ সময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিনুজ্জামান, শরণখোলা উপজেলা পরিষদ চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন, সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh