শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

শেরপুরের নালিতাবাড়ীতে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে আশরাফুল ইসলাম (৩৩) নামের এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আকতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আশরাফুল ইসলাম নালিতাবাড়ীর ধোপাকুড়া গ্রামের আজগর আলীর ছেলে।

জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট চন্দন কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ১৪ অক্টোবর ঈদের দিন বিকেলে বোনের বাড়ি থেকে নিজ বাড়ি ফিরছিলেন ধোপাকুড়া গ্রামের ওই স্কুলছাত্রী (১২)। পথিমধ্যে একই এলাকার বখাটে আশরাফুল তাকে ফুসলিয়ে নিয়ে যায় এবং পরিচিত স্থানীয় হামিদুল মিয়ার ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে ধর্ষক আশরাফুল শিশুটিকে পাশ্ববর্তী ঝিনাইগাতী এলাকায় নিজের বোনের বাড়িতে নিয়ে যায় এবং দ্বিতীয়বার ধর্ষণের চেষ্টা করে। সে সময় শিশুটি কান্নাকাটি শুরু করলে তাকে সেখানে রেখে বখাটে আশরাফুল গা ঢাকা দেয়।

এ ঘটনায় ১৭ অক্টোবর নালিতাবাড়ী থানায় আশরাফুলকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন ওই শিশুর পিতা। মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ৩০ নভেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম। দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় বাদী, ভুক্তভোগী, জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামি আশরাফুলের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh