পঞ্চগড়ে শিবিরের ৯ কর্মী গ্রেফতার

পঞ্চগড়ের দেবীগঞ্জে নাশকতার উদ্দেশ্যে জড়ো হওয়া বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৯ কর্মীকে গ্রেফতারের দাবি করেছে পুলিশ। এ সময় তাদের বহন করা দুই অটোরিকশা চালককেও গ্রেফতার করা হয়। 

বুধবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে আটটার দিকে পৌর সদরের চৌরাস্তা এবং এলএসডি রোড সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশের দাবি, সকাল সাড়ে আটটায় থ্রি হুইলার ও ব্যাটারিচালিত অটোরিকশায় ছোট ছোট দলে বিভক্ত হয়ে শিবিরকর্মীরা দেবীগঞ্জে জড়ো হতে থাকে। এ সময় এলাকাবাসীর নজরে আসলে বিষয়টি পুলিশকে অবহিত করে। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালালে ছত্রভঙ্গ হয়ে পড়ে শিবিরকর্মীরা। অভিযানে ৯ জন শিবিরকর্মী ও অটোরিকশার দুই চালককে আটক করা হয়। একইসাথে অটোরিকশা দুইটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়ার আলামিন ইসলাম, জুবায়ের হাসান ও গোলাম রাব্বানী; দেবীগঞ্জ উপজেলার সুন্দরদীঘির আব্দুল জলিল, টেপ্রীগঞ্জের বাপ্পি হাসান, চেংঠি হাজরাডাঙ্গার আবির ইসলাম, আটোয়ারী উপজেলার পটেশ্বরীর আল মামুন, সদরের টুনিরহাটের শাকিল হোসেন ও উমর ফারুক। এছাড়া হাড়িভাসার আমির হামজা ও হাসিবুল ইসলাম নামের দুই অটোরিকশা চালককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আমির হামজা ও হাসিবুলের পরিবারের অভিযোগ, তারা দুইজন অটোরিকশা চালক। কোনো রাজনৈতিক দলের সাথে তাদের সম্পৃক্ততা না থাকলেও পুলিশ তাদের গ্রেফতার দেখিয়েছে।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ১১ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অন্যদিকে ইসলামী ছাত্রশিবির পঞ্চগড় নামের একটি ফেসবুক আইডি থেকে দাবি করা হয়েছে, বিজয় দিবসের র‍্যালি করতে যাওয়া শিবিরকর্মীদের গ্রেফতার করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh