রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে রাজশাহীতে তার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

রবিবার (১০ জানুয়ারি) সকাল থেকে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পৃথক কর্মসূচির আয়োজন করা হয়। সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মহানগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে এই শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে নেতৃত্ব দেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ফুল দেয়া শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল করিম বাবুল ও নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন। এছাড়াও স্বাধীনতা চত্বরে ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের অন্য নেতাকর্মীরাও শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে শোভাযাত্রা বের করে রাজশাহী জেলা আওয়ামী লীগ। সকালে রাজশাহী কলেজের সামনে গিয়ে এই শোভাযাত্রা শেষ হয়। পরে রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাবলুসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রাজশাহীর বিভিন্ন মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

অন্যদিকে, দিবসটি উপলক্ষে নগরীল লক্ষ্মীপুর মোড়ে বন্ধবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে রাজশাহী জেলা যুবলীগ। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh