বাঁশ দিয়ে নির্মিত হচ্ছে ৩৬ লাখ টাকার এপ্রোচ সড়ক

আরিচা-কাজীরহাট নৌ-রুটে ফেরি সার্ভিস চালু করতে ফেরিতে যানবাহন লোড-আনলোডের জন্য ৩৬ লাখ টাকা ব্যয়ে এপ্রোচ সড়ক নির্মাণ করা হচ্ছে। গুরুত্বপূর্ণ এপ্রোচ সড়কটি বাঁশ দিয়েই নির্মাণ করা হচ্ছে। 

প্রায় ২০ বছর পর পাবনাসহ উত্তরাঞ্চলের ১০টি জেলার মানুষের ভোগান্তি লাঘবে আরিচা-কাজীরহাট নৌ-রুটে ফেরি সার্ভিস চালু করতে যাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-বন্দর কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

চলতি মাসেই আরিচা-কাজীরহাট নৌ-রুটে ফেরি চলাচল শুরু হওয়ার কথা রয়েছে। এ লক্ষ্যে পুরোদমে চলছে ফেরিঘাট নির্মাণ কাজ। চলছে নদীতে ড্রেজিং কার্যক্রম। সেইসাথে ফেরিতে যানবাহন লোড-আনলোডের জন্য নির্মাণ করা হচ্ছে এপ্রোচ সড়ক।

গতকাল মঙ্গলবার (১২ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, এপ্রোচ সড়ক নির্মাণে প্রথমে বালুর বস্তা ফেলে তার উপর বাঁশ দিয়ে মাচা তৈরি করা হয়েছে। সেই মাচায় ছয় ইঞ্চি ফাঁক ফাঁক করে বাঁশ ব্যবহার করা হয়েছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ’র সহকারী প্রকৌশলী শাহ আলম দাবি করেন, ফেরিঘাট নির্মাণে সিডিউল ও ডিজাইন অনুযায়ী কাজ করা হচ্ছে। চলতি বছরের জুন পর্যন্ত ৩৬ লাখ টাকা ব্যয়ে ফেরিঘাট নির্মাণ, সংস্কার ও সংরক্ষণের কাজে ব্যবহৃত হবে।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দিন পাঠানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh