সালিশে চেয়ারম্যানকে চড় মারার ঘটনায় আটক ৩

নাটোর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনকে সালিশে চড় মারার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) ভোরে তাদের আটক করা হয়। আটকরা হলেন- সবুর, জামাল ও কামাল। উভয়ের বাড়ি উপজেলার চাপিলা ইউনিয়নের খামার পাথুরিয়া রায়পুর গ্রামে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, উত্তেজনাকর পরিস্থিতি এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া অন্য অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।

এদিকে হামলার প্রতিবাদে গতকাল শুক্রবার (৫ ফেব্রুয়ারি) রাত নয়টায় উপজেলা ও পৌর আওয়ামী লীগ চাঁচকৈড় বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডেভোকেট আনিসুর রহমান সভাপতিত্ব করেন। 

পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় এমপি আব্দুল কুদ্দুস ও পৌর মেয়র শাহনেওয়াজ আলী দুই ভাগে বিভক্ত হয়ে পড়েন। সেসময় উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন নৌকার প্রার্থী শাহনেওয়াজের পক্ষে নির্বাচন করেন। শাহনেওয়াজ টানা তিনবার পৌর মেয়র নির্বাচিত হন। মূলত ওই নির্বাচনের রেষারেষিই চলছিল।

শাহনেওয়াজ অভিযোগ করেন, আব্দুল কুদ্দুস পৌর নির্বাচনে তার বিরুদ্ধে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লবকে বিদ্রোহী হিসাবে দাঁড় করান। এতে বিপ্লব বিপুল ভোটে পরাজিত হন। সেই ঘটনাকে কেন্দ্র করেই উপজেলা চেয়ারম্যানের ওপর হামলা চালানো হয়। ওই এমপি বিভিন্ন সময় বিভিন্ন ধরনের বিতর্কিত পদক্ষেপ নিচ্ছেন।  

হামলার শিকার উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, খামারপাথুরিয়ার কবরস্থানের পাশে একটি পুকুর খননকে কেন্দ্র করে সালিশি বৈঠক ছিল। সেখানে তিনি উপস্থিত হন। বৈঠকের একপর্যায়ে আব্দুল কুদ্দুস সমর্থক সবুর মিয়াসহ বেশ কয়েকজন তার ওপর চড়াও হয়ে তাকে গালাগাল ও মারধর করে। পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষ নেয়ায় কুদ্দুস তার ওপর ক্ষিপ্ত। সেই সূত্র ধরেই তার ওপর হামলা চালানো হয়েছে। 

এদিকে নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় এমপি আব্দুল কুদ্দুস তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি এ ব্যাপারে কিছু জানে না। রাজনৈতিকভাবে তাকে হেয় করতেই অপচেষ্টা চালানো হচ্ছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh