বিকল্প চাবিতে ছাড়লো সিরাজগঞ্জ এক্সপ্রেস

বিকল্প চাবিতে ছাড়া হয়েছে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি। ট্রেনের চাবি হারিয়ে যাওয়ার প্রায় ৪ ঘণ্টা পর ঢাকামুখী যাত্রা করে ট্রেনটি। নির্দিষ্ট সময়ের পরে ট্রেন ছাড়ায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

ট্রেনের অনেকে যাত্রী ঢাকায় এসে অফিস করার কথা থাকলেও দেরিতে ট্রেন ছাড়ায় তারা অফিস ধরতে পারেননি। এ কারণে অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করেছেন।

এদিকে এ ঘটনায় পাকশী রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের একজন পরিচালক এ তথ্য নিশ্চিত করে বলেন, সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বাজার স্টেশনেই থাকে। প্রতিদিন সকাল ৬টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। রাতে বাজার স্টেশন প্লাটফর্মে ট্রেন রেখে গেলে কে বা কারা ইঞ্জিন রুমের জানালা খুলে ট্রেনের রিভারসেল হ্যান্ডেলটি (চাবি) চুরি করে নিয়ে যায়।

তিনি বলেন, পরবর্তীতে সকাল পৌনে ৮টার দিকে বিকল্প ব্যবস্থায় অন্য একটি ইঞ্জিনের সাহায্যে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি জামতৈলে নেওয়া হয়। পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা বনলতা এক্সপ্রেস ট্রেনে বিকল্প চাবি আনলে ৯টা ৪৮ মিনিটে সিরাজগঞ্জ এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ ঘটনায় পাকশী রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তদন্ত কমিটি বিকেলেই সিরাজগঞ্জ পৌঁছে তদন্ত শুরু করবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh