আগুন ছড়িয়ে পড়েছে পাশের ক্যাম্পগুলোতে

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালীর চারটি রোহিঙ্গা ক্যাম্পে লাগা আগুন পাঁচ  ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। এতে সহস্রাধিক বসতঘর পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করছে।  

কক্সবাজারস্থ অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন জানান, সোমবার (২২ মার্চ) বিকেল ৩টায় বালুখালী ৮-ডব্লিউ নং রোহিঙ্গা ক্যাম্পে আগুনের সূত্রপাত। পরে আগুন ওই ক্যাম্প লাগোয়া ৮-এইচ, ৯ ও ১০নং ক্যাম্পে ছড়িয়ে পড়ে। 

অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার জানান, আগুনের সূত্রপাতের কারণ এখনো নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। বাতাসের গতিবেগ বেশি হওয়ায় আগুন দ্রুত পাশের ক্যাম্পে ছড়িয়ে পড়ে। আগুনে সহস্রাধিক বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে।


মো. সামছু-দৌজা নয়ন রাত ৮ টার দিকে বলেন, আগুন লাগার সাথে সাথে স্থানীয় স্বেচ্ছাসেবক কর্মী ও স্থানীয়রা মিলে নেভানোর চেষ্টা চালায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা যোগ দেয়। আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।  

ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশনের দুটি ইউনিটের পাশাপাশি টেকনাফের দুটি, কক্সবাজারের দুটি এবং রামুর একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ অব্যাহত রেখেছে বলে জানান অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার।  


মো. সামছু-দৌজা নয়ন জানান, প্রাণহানিসহ ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে ক্যাম্পগুলো থেকে লোকজনকে অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh