শাল্লায় হামলা: প্রধান আসামির ৫ দিনের রিমান্ড

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের হিন্দু অধ্যুষিত নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় করা মামলার প্রধান আসামি ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

পাশপাশি বাকি ২৯ জনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের শাল্লাজোনের বিচারক শ্যামকান্তি সিনহার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে গত রবিবার (২১ মার্চ) পুলিশ স্বাধীনকে ১০ দিন ও আরো ২৯ জনের পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত আজ মঙ্গলবার দুপুরে শুনানি শেষে স্বাধীনের পাঁচদিন ও অন্যদের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

গত শুক্রবার (১৯ মার্চ) গভীর রাতে স্বাধীন মেম্বারকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেট। এ ঘটনায় এ পর্যন্ত জেলার দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। হামলা ও মামলার ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বাশার রবিবার বিকেলে স্বাধীন মেম্বারকে ১০ দিনের ও বাকি ৩২ আসামিকে পাঁচদিনের রিমান্ডের আবেদন করলে জামিন শুনানি না করে স্বাধীনকে কারাগারে পাঠান আদালত।

শাল্লা উপজেলায় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে ভাঙচুরের ঘটনা ঘিরে নানা মহলে নানা প্রশ্ন উঠছে। কেউ বলছেন মামুনুল হক বিরোধী ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে আবার কেউ বলছেন স্থানীয় একটি জলমহাল নিয়ে এ তাণ্ডব চালানো হয়। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh