দুইদিন পর যুবকের মরদেহ ফেরত দিলো বিএসএফ

সুনামগঞ্জের তাহিরপুরে সাইদুর রহমান (২৫) নামে বাংলাদেশি এক যুবকের মরদেহ দুইদিন পর ফেরত দিয়েছে বিএসএফ। 

গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্ত পিলার ১২০০/৩ এসএর শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে লাশ হস্থান্তর করা হয়। 

সাইদুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ টিলার হাবিবুর রহমানের ছেলে।

গত সোমবার ভোরে যাদুকাটা নদীর ভারতীয় অংশের এক কিলোমিটার ভিতরে ঘোমাঘাট এলাকায় কয়লা উত্তোলন গিয়ে সাইদুরের লাশ দেখেন অন্য শ্রমিকরা। পরে শ্রমিকরা বিষয়টি বিজিবি ও নিহতের পরিবারকে জানায়। বিষয়টি সুনামগঞ্জ ২৮ বিজিবির পক্ষ থেকে ভারতীয় বিএসএফের সাথে যোগাযোগ করলে বিএসএফ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে হস্তান্তর করে। 

রাত সাড়ে ৯টার দিকে বিজিবি ও পুলিশ আইনি প্রক্রিয়া শেষে সাইদুরের লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

পতাকা বৈঠকে বিজিবি ও পুলিশের পক্ষে ছিলেন লাউড়েরগড় বিজিবির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক ও তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিবুল ইসলাম এবং ভারতীয় শিলং সেক্টরের ১১ বিএসএফএর ক্যাপ্টেন অরবিন্দু সিং ও ভারতীয় পুলিশের কর্মকর্তারা।

সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তছলিম এহসান বলেন, পুলিশের উপস্থিতিতে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভারত ও বাংলাদেশের পুলিশের ভাষ্য অনুযায়ী- লাশের গায়ে প্রাথমিকভাবে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের পর এ বিষয়ে বিস্তারিতে বলা যাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh