গাজীপুরে নিরাপদ আবাসন কেন্দ্র থেকে পালিয়েছে ১৪ কিশোরী

গাজীপুরে মহিলা শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে ১৪ হেফাজতী পালিয়েছেন।  

গতকাল বুধবার (২৪ মার্চ) রাতে ভোগড়া এলাকার ওই নিরাপদ আবাসন কেন্দ্রে থেকে তারা পালিয়ে যায়। পুলিশ রাতে জয়দেবপুর রেলস্টেশন এলাকা থেকে সাতজনকে আটক করেছে। 

ডিএমপি কোনাবাড়ী ও সদর জোনের সহকারী পুলিশ কমিশনার থোয়াই অংপ্রু মারমা বিষয়টি নিশ্চিত করে জানান, গাজীপুরের ভোগড়া এলাকার মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্রের হেফাজতী নারী মূল ভবনের তৃতীয় তলার স্টোর রুমের জানালার গ্রিল কেটে পালিয়ে যায় ১৪ হেফাজতী। খবর পেয়ে গেলো রাত আড়াইটার দিকে জয়দেবপুর রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে জিএমপি সদর থানা পুলিশ সাতজনকে উদ্ধার করা করেছে। বাকিদের উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এখনো যারা পলাতক রয়েছে তারা হলেন- লালমনিরহাটের হাতিবান্ধা থানার পাঠগ্রামের মিলন মিয়ার মেয়ে মিম আক্তার (১৭), পটুয়াখালীর মির্জাগঞ্জ থানার দেউলী এলাকার সৈয়দ মিল্টনের মেয়ে মলি আক্তার (১৭), নরসিংদীর শিবপুর থানার ধনুয়া এলাকার শাহ আলমের মেয়ে মনিরা (১৫), মুন্সিগঞ্জের লৌহজং থানার বড় নওয়াপাড়া এলাকার কামাল সরদারের মেয়ে বন্যা আক্তার নিঝুম (১৫), ঢাকার আশুলিয়ার ওমর ফারুকের মেয়ে ফাহমিদা আক্তার রিয়া (১৬), নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জ থানার মিজমিজ বাতান পাড়া মাদ্রাসা রোটের কবির মিয়ার মেয়ে তাসলিমা আক্তার (১৫) ও নারায়ণগঞ্জের বন্দর থানার বাঘবাড়ি এলাকার আব্দুর রশিদের মেয়ে জামিলা খাতুন সুইটি (১৭)। 

খবর পেয়ে আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) মো. জাকির হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জাকির হাসান জানান, বুধবার রাত ১২টার দিকে ওই নিরাপদ আবাসন কেন্দ্রের তৃতীয় তলায় হেফাজতে থাকা ১৪ জন হেফাজতী জানালার গ্রিল ভেঙে ওড়না বেয়ে প্রায় ২৫ ফুট দেয়াল টপকে পালিয়ে যান। টের পেয়ে আবাসন কেন্দ্র থেকে পুলিশকে জানানো হলে পুলিশ রাতেই অভিযান চালিয়ে জয়দেবপুর রেলস্টেশন থেকে সাতজনকে আটক করে। বাকিদের আটকে অভিযান চলছে।

এর আগে ২০১৮ সালে ৯ সেপ্টেম্বর ওই কেন্দ্র থেকে একই কায়দায় ১৭ জন হেফাজতী পালিয়ে গিয়েছিলেন। পরে অভিযান চালিয়ে ওইদিনই ১২ জনকে উদ্ধার করা হয়েছিল। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh