বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ শনিবার (২৭ মার্চ) বেলা ১১টা ৩৫ মিনিটে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে বেলা ১১টার পর ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করে। এ সময় তাকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তাকে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে নিয়ে যান তিনি। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও সেখানে উপস্থিত ছিলেন।

পরে স্বাধীন বাংলাদেশের স্থপতির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভারতীয় প্রধানমন্ত্রী। তিনিই প্রথম বিদেশি সরকারপ্রধান, যিনি টুঙ্গীপাড়া সফর করছেন। বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন মোদি।

এরপর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন ও একটি বকুল গাছের চারা রোপণ করেন। তিনি বঙ্গবন্ধু ভবনে রাখা মন্তব্য বহিতে স্বাক্ষর করেন।

এরপর ভারতের প্রধানমন্ত্রী কাশিয়ানী উপজেলার ওড়াকান্দির ঠাকুর বাড়ি পরিদর্শন করবেন। সেখানে তিনি হরিচাঁদ ও গুরুচাঁদ মন্দিরে পূজা অর্চনা করে ঠাকুর বাড়ির সদস্য ও নির্ধারিত মতুয়া নেতাদের সাথে মত বিনিময় করবেন।

দুই প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দির ঠাকুর বাড়ি সাজানো হয় নবরুপে। তাদের আগমনে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh