মেঘনায় নৌকাডুবিতে ৪ জেলের মরদেহ উদ্ধার

চাঁদপুরে মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে ঘূর্ণিঝড়ের কবলে নৌকাডুবিতে নিখোঁজ ৫ জেলের মধ্যে ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। একজন এখনো নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে মোহাম্মদ আলী ও আলমগীর এবং বিকেলে হানিফা মাল নামে এক জনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে, গতকাল (৫ এপ্রিল) বিকেলে চাঁদপুর ফায়ার সার্ভিসের সদস্যরা মুনসুর বেপারী নামের আরেক জেলের মরদেহ উদ্ধার করে।

উদ্ধার ৩ জেলের বাড়ি চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের উত্তর গোবিন্দিয়া গ্রামে আর হানিফা মাল চান্দ্রা ইউনিয়নের মদিনা মার্কেট এলাকার বাসিন্দা।

জানা গেছে, আজ উদ্ধার হওয়া ৩ জেলের মরদেহ দুর্ঘটনাস্থলে ভেসে উঠে। এ সময় স্বজনরা তাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

হানারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুস সাত্তার বলেন, নিহত জেলে আলমগীর উত্তর গোবিন্দয়া গ্রামের মৃত হাবু হাওলাদারের ছেলে, মোহাম্মদ আলী দেওয়ান বাড়ির আনু দেওয়ানের ছেলে এবং মুনসুর বেপারী লতিফ বেপারীর ছেলে। এছাড়া নিখোঁজ একজন সদর উপজেলার বাসিন্দা।

এ সময় মরদেহ উদ্ধারের সংবাদ পেয়ে নিহতদের বাড়িতে গিয়ে তাদের পরিবারের খোঁজ-খরব নেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদ শাহনাজ ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার। 

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ বলেন, ঝড়ের কবলে পড়ে ৫ জেলে নিখোঁজ হয়। উদ্ধার হওয়া ৪ জনের মরদেহ দাফনের ব্যবস্থা করা হয়েছে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ১০ হাজার করে টাকা দেয়া হয়েছে। নিহত জেলেদের মধ্যে দুইজন জেলের মেয়ে রয়েছে। এর মধ্যে একজনের মেয়ে বয়স আট বছর। পরিবারগুলো চাইলে আমরা ‘শিশু পরিবারে’ রেখে তাদের পড়ার ব্যবস্থা করতে পারব।

এর আগে, গত ৪ এপ্রিল রাতে মেঘনায় মাছ ধরতে গিয়ে কালবৈশাখী ঝড়ের মুখে নৌকাটি ডুবে যায়। এ সময় ডুবে যাওয়া নৌকার ৫ জেলেই নিখোঁজ হন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh