লালমনিরহাটে ছাত্রলীগের দুগ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া

লালমনিরহাটে ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (১০ এপ্রিল) দুপুর ১২টায় শহরের বাটামোড় এলাকায় এ ঘটনা ঘটে। 

তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হওয়ায় শহরের বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, গত ৮ এপ্রিল সন্ধ্যায় শহরের আলোরুপা মোড়ে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফরিদ হাসান সবুজের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটায় জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর গ্রুপের ৫০ থেকে ৬০জনের একটি দল। হামলায় ছাত্রলীগ নেতা সবুজের মা আহত হন। এ ঘটনায় ওই রাতে আহত ফাতেমা বেগম বাদী হয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেন বক্করসহ ২০জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০ থেকে ৬০ জনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরদিন সন্ধ্যায় ওই অভিযোগ প্রত্যাহারের দাবীতে জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর গ্রুপ ও পৌর ছাত্রলীগ গ্রুপ জেলা ছাত্রলীগ অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

এদিকে শনিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় শহিদ মিনার থেকে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বিপুল আহমেদ অয়ন ও সাবেক সহ-সভাপতি ফরিদ হাসান সবুজের নেতৃত্বে ছাত্রলীগের একাংশ ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্করকে গ্রেফতারের দাবিতে একটি মিছিল বের করে শহরের বাটামোড়ে পৌঁছায়। 

একই সময় অপরদিক থেকে জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্করের নেতৃত্বে জেলা ছাত্রলীগ অফিস থেকে একটি মিছিল বের হয়ে ওই বাটামোড়ে পৌঁছালে দুই মিছিলের মুখোমুখি হয়। পরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর জানান, আমরা কাউকে ধাওয়া দেইনি। রাজনীতির প্রতিহিংসার কারণেই আমাদের নামে থানায় ভিত্তিহীন অভিযোগ দেয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বিপুল আহমেদ অয়ন জানান, আমাদের শান্তিপূর্ণ মিছিলে জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর গ্রুপ ধাওয়া করে এবং ইটপাটকেল নিক্ষেপ করে আতংক সৃষ্টি করে।

সদর থানার ওসি শাহ আলম জানান, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও কেউ হতাহত হয়নি।  অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh