বরিশালে করোনায় নার্সিং সুপারভাইজারসহ ৩ জনের মৃত্যু

বরিশাল জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের নার্সিং সুপারভাইজারসহ তিনজনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে মৃত্যু হয় আরো তিনজনের।

গতকাল সোমবার (১২ এপ্রিল) সকাল থেকে রাত ৮টার মধ্যে ওই ছয়জনের মৃত্যু হয়।

এর মধ্যে শেবাচিম হাসপাতালের নার্সিং সুপারভাইজার মাসুমা খানমের (৫৯) গত ২৭ মার্চ করোনা পজেটিভ হলে পরদিন ২৮ মার্চ তাকে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

একইদিন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হওয়া বাকি দুইজন হলেন- ঝালকাঠির উত্তম কুমার (৫০) ও মাদারীপুরের ৮০ বছরের বৃদ্ধা হালিমা খাতুন। 

শেবাচিম হাসপাতাল সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে যাদের মৃত্যু হয়েছে তারা সবাই শেবাচিমের করোনা ওয়ার্ড ও আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

বরিশাল সিটিসহ জেলার ১০টি উপজেলায় গতকাল নতুন করে আরো ৪৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এদের মধ্যে এন্টিজেন টেস্টে আটজন ও বাকিরা শেবামেকর পিসিআর ল্যাবে শনাক্ত হয়েছেন।

এদিকে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তাদের মধ্যে বরিশাল সিটি করপোরেশন এলাকায় ৩৩ জন, বরিশাল সদর উপজেলায় একজন, মেহেন্দিগঞ্জ উপজেলায় দুইজন, মুলাদী উপজেলায় তিনজন ও বাবুগঞ্জ উপজেলায় ছয়জন।

এ নিয়ে বরিশাল জেলায় এখন পর্যন্ত মোট পাঁচ হাজার ৭৯৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২৫ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৬ জন। সোমবার সুস্থ হয়েছেন ১৩ জন।

নতুন করে আক্রান্ত শনাক্ত হওয়াদের মধ্যে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন তিনজন। বাকি ৪২ জন নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh