বাঁকখালী নদীতে আবারো মিললো ১৫৮০টি গুলি

ছবি: কক্সবাজার প্রতিনিধি

ছবি: কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের বাঁকখালী নদীর মোহনা থেকে বালু উত্তোলনের সময় আবারো পাওয়া গেছে বস্তাভর্তি এক হাজার ৫৮০ রাউন্ড গুলি। 

গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) বিকেল ৫টার দিকে পাওয়া এসব গুলি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ বিমানবাহিনী সুত্র জানায়, বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের কাজ করছে সিসিই সিসি নামের চীনের একটি কোম্পানি। বাঁকখালীর নাজিরার টেকের কাছাকাছি জায়গায় ওই কোম্পানির কার্যালয় নির্মাণের জন্য বালি ভরাটের কাজ দেয়া হয় ফাতেমা ড্রেজার কোম্পানিকে। প্রতিষ্ঠানটি কক্সবাজার বিমানবন্দরের উন্নয়ন কাজের জন্য পাশের বাঁকখালী নদী ড্রেজিং করে মাটি এনে ভরাট করছিল। এ কাজের মাটি খুঁড়াখুড়ি করতে গিয়ে বস্তাভর্তি গুলি দেখতে পায় বিমানবাহিনীর সদস্যরা। 

পরে বিষয়টি শেখ হাসিনা বিমান ঘাঁটির পদস্থ কর্মকর্তাদের জানানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বস্তভর্তি তাজা গুলি দেখতে পান তারা। পরে বিমানবাহিনী কতৃর্পক্ষ পুলিশে খবর দেয়। এসময় উর্ধ্বতন কর্মকর্তাদের সামনে উদ্ধার হওয়া গুলি গণনা শেষে বিমানবাহিনীর নিয়মানুসারে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, দ্বিতীয়বারও দেড় হাজারেরও বেশি গুলি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ১৩ এপ্রিলও ২ হাজার ১৯০টি গুলি বালু খুঁড়তে গিয়ে উদ্ধার করা হয়। তারমধ্যে মেশিন গান, থ্রি নট থ্রি রাইফেল ও পিস্তলের গুলি রয়েছে বলে জানিয়েছিল পুলিশ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh