টিকার জন্য বাংলাদেশ-ভারত সম্পর্কে ভাটা পড়বে না : দোরাইস্বামী

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য ভারতের সাথে বাংলাদেশের সম্পর্কের ভাটা পড়বে না।

তিনি বলেন, করোনাভাইরাস মহামারি মোকাবেলায় ভারতের কাছ থেকে বাংলাদেশ ৭০ লাখ টিকা সরবরাহ করেছে। চুক্তি অনুযায়ী খুব দ্রুত বাকি ভ্যাকসিন পেয়ে যাবে বাংলাদেশ।

চারদিনের ভারত সফর শেষে আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) সাড়ে ১১টার দিকে আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্তপথে ঢাকায় ফিরে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

দোরাইস্বামী বলেন, ভারতে এই মুহূর্তে নিজেদের কভিড ভ্যাকসিনের সংকট আছে। উৎপাদন বাড়ানো হচ্ছে। শিগগিরই বাংলাদেশেও কভিড ভ্যাকসিন সরবরাহ করা হবে। বাংলাদেশের সাথে ভারতের নিবিড় সম্পর্ক রয়েছে। একারণেই অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের সাথে বেশি ভ্যাকসিন সরবরাহ চুক্তি আছে এবং চুক্তিমতো বাকি টিকাগুলো ক্রমান্বয়ে সরবরাহ করা হবে। 

তিনি আরো বলেন, দুই দেশের সম্পর্ক ভারো আছে। কভিড ভ্যাকসিনের জন্য দুই দেশের সম্পর্কে বাঁধা পড়বে না।

কিন্তু এখন সংক্রমণ পরিস্থিতিও যে নাজুক হয়ে উঠেছে, সে কথা তুলে ধরে ভারতীয় হাই কমিশনার বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউটা অনেক বড়। ভারতের অবস্থাও দিন দিন কঠিন হচ্ছে। আমরা সবাই একত্রে কাজ করছি। সবাই মিলে এই পরিস্থিতি থেকে বের হতে পারব।

এ সময় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর এ আলম ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh