তালাক দেয়া স্ত্রীকে ধর্ষণের মামলায় এসআই গ্রেফতার

যশোরে তালাকপ্রাপ্ত স্ত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় আজিজুল হক সবুজ (৫০) নামে পুলিশের এক এসআইকে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ। 

গতকাল শনিবার (২৪ এপ্রিল) রাতে শহরের বারান্দীপাড়ার হাফিজিয়া মাদ্রাসা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  

আজিজুল পুলিশের এসআই পদে কর্মরত এবং ঢাকা এপিবিএন থেকে পুলিশের খুলনা রেঞ্জে বদলি হয়েছেন। তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটা থানার সুরুরিয়া গ্রামের আনোয়ারুল হকের ছেলে এবং বর্তমানে যশোর সদরের রঘুরামপুরে বসবাস করেন।

বারান্দীপাড়া এলাকার বাসিন্দা আজিজের সাবেক স্ত্রী মামলায় উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালের ২৭ ডিসেম্বর আজিজুল হক সবুজের সাথে তার বিয়ে হয়। এরপর ২০২১ সালের ২৩ ফেব্রুয়ারি তাদের বিয়েবিচ্ছেদ হয়। আজিজুলের আগেও তিনটি বিয়ে ছিল। চাকরির সুবাদে আজিজ কর্মস্থলে থাকতেন। মাঝে মাঝে যশোরে বাদীর বসতবাড়িতে আসতেন। এর মধ্যে আজিজুল ২০২০ সালের ১৪ ডিসেম্বর সাতক্ষীরায় আরো একটি বিয়ে করে। গত শুক্রবার রাত ১টার দিকে আজিজুল বাদীর বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করেন। বাদী কৌশলে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে পুলিশের সাহায্য চান। পরে কোতোয়ালি থানার পুলিশ গিয়ে ওই নারীকে উদ্ধার করে ও আজিজুলকে আটক করে পুলিশ।

কোতয়ালী থানার ওসি মো. তাজুল ইসলাম  বলেন, তালাকপ্রাপ্ত স্ত্রীর সাথে পুলিশের এসআই আজিজুল হক সবুজ শারীরিক সম্পর্ক করেছে বলে অভিযোগ করা হয়েছে। কোনো নারীর ইচ্ছার বিরুদ্ধে তার সাথে দৈহিক সম্পর্ক হলে সেটা আইনানুযায়ী ধর্ষণ বলে গণ্য হয়।

তিনি জানান, ভোররাতে হটলাইন ৯৯৯ থেকে খবর পেয়ে আমরা দুইজনকে থানায় নিয়ে আসি। কিন্তু মামলার বাদী মামলা করতে রাজি ছিল না। আপস করে আর্থিক সুবিধা নেয়ার চেষ্টা করছিল। কিন্তু ধর্ষণের অভিযোগ আপসযোগ্য না। সেই কারণে মামলা করা হয়েছে।  পরে ওই মামলায় আজিজুলকে গ্রেফতার দেখানো হয়েছে।

তিনি আরো বলেন, আজিজকে আজ রবিবার (২৫ এপ্রিল) সকালে আদালতে হাজির করা হয়েছে। ভিকটিমকে মেডিকেল পরীক্ষা করানোর পরে আদালতে জবানবন্দি দেয়ার জন্য পাঠানো হবে।

এদিকে বাদী বলেন, ‘আমি আজিজের বিরুদ্ধে আগে আদালতে মামলা করেছি। আইজিপি (মহাপুলিশ পরিদর্শক) বরাবর লিখিত অভিযোগ দিয়েছি, সংবাদ সম্মেলনও করেছি’।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh