পাবনায় পুলিশের অভিযানে বালুবোঝাই ৭টি ট্রাক আটক

বালুবোঝাই সাতটি ড্রামট্রাক আটক করেছে পুলিশ। ছবি: পাবনা প্রতিনিধি

বালুবোঝাই সাতটি ড্রামট্রাক আটক করেছে পুলিশ। ছবি: পাবনা প্রতিনিধি

পাবনায় অভিযান চালিয়ে বালুবোঝাই সাতটি ড্রামট্রাক আটক করেছে পুলিশ। গতকাল সোমবার (৩ মে) পাবনা সদরের দোগাছি ইউনিয়নের বাংলাবাজার থেকে ট্রাকগুলো জব্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার সাদিপুর ইউনিয়নের শিলাইদা ঘাট এলাকায় সাদিপুর ইউনিয়নের জহুরুল মেম্বার, রেজাউল ওরফে রেজাই ও শামসুল মেম্বর পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু ও মাটি কেটে বিক্রি করছে। সেই মাটি বালি পাবনা সদরের দোগাছি ইউনিয়নের বাংলাবাজার টেকনিক্যাল মোড় হয়ে পাবনার বিভিন্ন জায়গা বিক্রি হচ্ছে। এই সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর পাবনা জেলা পুলিশ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে বিশেষ অভিযানে নামে। 

বালু বহনকারী ট্রাক আসার সূত্র ধরে গতকাল সকালে সাদা পোশাকে পুলিশের কয়েকটি চৌকস টিম শিলাইদহ পয়েন্টে অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বালি উত্তোলন করা ভেকু ফেলে দস্যুরা পালিয়ে যায়। এর আগে পাবনা সদর থানার ওসি নাসিম আহম্মেদ সকাল ১২টা থেকে ওই এলাকায় বালুবহনকারী ট্রাক বিষয়ে গতিবিধি পর্যবেক্ষণ করে অভিযান কার্যক্রম সহযোগিতা করেন। 

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর ট্রাকের সূত্র ধরে পদ্মার দূর্গম চরে গিয়ে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালাই। আমাদের উপস্থিতি টের পেয়ে বালুদস্যুরা পালিয়ে যায়। এ সময় বালুভর্তি সাতটি ট্রাক আটক করে থানায় নিয়ে আসা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। 

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান অভিযান বিষয়ে বলেন, পাবনার উপর দিয়ে অবৈধ বালু ভর্তি ট্রাক চলতে দেয়া হবে না। আগামী দিন থেকে প্রয়োজনে চেকপোস্ট বসিয়ে বালুর ট্রাকসহ অবৈধ কার্যক্রম কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। 

তিনি আরো জানান, অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িতরা যত শাক্তিশালী হোক না কেন, তাদেরও আইনের আওতায় আনা হবে। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh