বিজিবি মোতায়েনের পরও শিমুলিয়া ঘাটে হাজারো যাত্রী

 শিমুলিয়া ফেরিঘাটে উপচেপড়া ভিড়। ছবি : স্টার মেইল

শিমুলিয়া ফেরিঘাটে উপচেপড়া ভিড়। ছবি : স্টার মেইল

মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌঘাটে যাত্রীদের ঢল নিয়ন্ত্রণে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ রবিবার (৯ মে) সকাল থেকে বিজিবি সদস্যদের ঘাটের প্রবেশমুখে টহল দিয়ে ঘাটে যাত্রী ও যানবাহন প্রবেশ রোধ করে ফেরত পাঠাতে দেখা গেছে। 

এদিকে নিষেধাজ্ঞা সত্ত্বেও ভোর থেকে নদী পারাপারের জন্য ঘাট এলাকায় এসে জড়ো হয়েছেন হাজার হাজার যাত্রী। ৩ নম্বর শিমুলিয়া ফেরিঘাটে উপচেপড়া ভিড় দেখা গেছে। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে উপস্থিতি। ঘাটে প্রবেশপথের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হলেও ৪-৫ কিলোমিটার পথ হেঁটে হেঁটে যাত্রীরা ঘাটে আসছেন। তারা সকাল থকে ফেরির ছাড়ার অপেক্ষায় থাকলেও সকালে কোনো ফেরি ছেড়ে যায়নি। 

অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান বলেন, ফেরি চলাচল বন্ধ আছে, বিশেষ বিবেচনায় লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পার করা হচ্ছে। আমরা চেকপোস্ট বসিয়েছি। কোনো যাত্রীবাহী যানবাহন ঘাটে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

তিনি বলেন, যাত্রীদের বুঝিয়ে ফেরত পাঠানোর চেষ্টা চলছে। পণ্যবাহী যেসব যানবাহন ঘাটে আছে সরকারি নির্দেশনা অনুযায়ী রাতের বেলা সেগুলো পার করা হবে।

এদিকে সকাল ৮টার দিকে তিন নম্বর ফেরিঘাট থেকে লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ফেরি বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যেতে দেখা গেছে। ফেরিতে কিছু সংখ্যক যাত্রীও পার হয়েছেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদকে সামনে রেখে শিমুলিয়া ও পাটুরিয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে বিজিবি মোতায়েন করা হয়েছে। গতকাল শনিবার (৮ মে) রাতে এ দুই ঘাট দিয়ে মানুষের পারাপার নিয়ন্ত্রণে বিজিবি অবস্থান নিয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh