গাজীপুরের মহসড়কে ঘরমুখো মানুষের ভিড়

গাজীপুরের মহসড়কে ঘরমুখো মানুষের ভিড় শুরু হয়েছে। ছবি : গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের মহসড়কে ঘরমুখো মানুষের ভিড় শুরু হয়েছে। ছবি : গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঘরমুখো মানুষের ভিড় শুরু হয়েছে। স্বজনদের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে যেকোনো মুল্যে নিজ নিজ এলাকায় যেতে আজ রবিবার (৯ মে) সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর চন্দ্রায় লোকজন এসে ভিড় করছেন। 

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দুরপাল্লার গণপরিবহনও বিভিন্ন গন্তব্যে ছেড়ে যেতে দেখা গেছে। 

তবে গণপরিবহন কম থাকায় ঘরমুখো মানুষ ভেঙে ভেঙে অতিরিক্ত ভাড়া দিয়েই তাদের গন্তব্যে যাচ্ছেন। পরিবহনগুলোতে কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। সাধারণ মানুষ চলাচলেও নেই কোনো স্বাস্থ্য সচেতনতা।

গাজীপুরে গণপরিবহনেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। পরিবহনে অর্ধেক সিট ব্যবহারের কথা থাকলেও গাদাগাদি করে যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

এছাড়া গাজীপুর চৌরাস্তা থেকে ঢাকা-ময়মনসিংহ-কিশোরগঞ্জের বেশ কিছু যাত্রী পরিবহন করতে দেখা গেছে। এছাড়া মাইক্রোবাস, সিএনজি দিয়েও গাদাগাদি করে যাত্রী পরিবহন করা হচ্ছে।

তবে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সালনা হাইওয়ে থানার ওসি মীর মোহাম্মদ গোলাম ফারুক জানিয়েছেন, দুরপাল্লার যানবাহন চলাচলে বাধা দেয়া হচ্ছে ও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সচেতন করা হচ্ছে।   

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh