পঞ্চগড়ে আচরণবিধি লংঘনের অভিযোগ

পঞ্চগড়ে স্থগিত হওয়া দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে আচরণবিধি লংঘন করার অভিযোগ এনে লিখিত অভিযোগ জমা দিয়েছেন অপর পাঁচ প্রার্থী।

মঙ্গলবার (১১ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ প্রদান করেন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা। লিখিত অভিযোগে স্বাক্ষর করেন নুর নেওয়াজ, আবু বকর সিদ্দিক, আসাদুজ্জামান আসাদ, আক্তার হোসেন নিউটন, যাকারিয়া ইবনে ইউসুফ।

লিখিত অভিযোগে জানা যায়, নৌকা প্রতীকের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ভিজিএফ কর্মসূচি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ত্রাণ বিতরণ কর্মসূচি, সরকারি ভবন উদ্বোধনসহ সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে ভোটারদের প্রভাবিত করছেন। যা নির্বাচন আচরণ বিধিমালা-২০১৫ এর ২৩ ধারার পরিপন্থী।

অভিযোগের ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার মেয়র প্রার্থী গিয়াসউদ্দীন চৌধুরী বলেন, আমি শুধু মেয়রপ্রার্থী নই, উপজেলা আওয়ামী লীগের সভাপতিও। সেই হিসেবে সরকারকে বিভিন্ন উন্নয়নমূলক কাজে নেতাকর্মীদের নিয়ে সহায়তাও করছি। আপনি একজন প্রার্থী হিসেবে এসব কর্মকাণ্ডে অংশ নিতে পারেন কি-না এমন প্রশ্নে তিনি বলেন, আমি কোথাও কর্তৃত্ব বা অনিয়ম করছি না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা প্রত্যয় হাসান বলেন, লিখিত অভিযোগ এখনো পাইনি। নির্বাচন এখন স্থগিত আছে। তবে অভিযোগ হাতে পেলে নির্বাচন কমিশনের সাথে পরামর্শ করব এই বিষয়ে কি করা যায়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh