ভুলুয়া নদীর সেতু মরণফাঁদ

লক্ষ্মীপুরের কমলনগরের চরবসু সড়কের ভুলুয়া নদীর ওপর নির্মিত ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। পাটাতন ও রেলিং ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সেতুটি। প্রতিদিন জরাজীর্ণ এই সেতু দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচল করছেন স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ। 

এতে করে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। বিকল্প সড়ক ব্যবস্থা না থাকায় অনেকটা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে এই সেতু দিয়ে পার হচ্ছেন বলে জানান স্থানীয়রা। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানালেন, এই বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে। অচিরেই সমস্যা সমাধান হবে। 

প্রায় দুই যুগ আগে ৪০ মিটার দৈর্ঘ্য ও আড়াই মিটার প্রস্থের এলজিইডি কর্তৃক নির্মিত এ সেতু দিয়ে প্রতিদিন লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলাসহ পার্শ্ববর্তী নোয়াখালী জেলার সদর ও সুবর্ণচর উপজেলার কয়েক হাজার মানুষ যাতায়াত করছেন। সড়ক চলাচলের অনুপযোগী হওয়ায় এখন চরম বিপাকে পড়েছেন এ সড়কে চলাচলকারীরা। ফলে জীবনের ঝুঁকি নিয়ে পার হতে হচ্ছে তাদের। 

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে আরও জানান, প্রায় ছয় বছর আগে জনগুরুত্বপূর্ণ এ সেতুটিতে ভাঙন দেখা দিলেও এটি সংস্কারের উদ্যোগ নেয়নি প্রশাসন। সেতুটি পারাপারের অনুপযোগী হওয়ায় সময়মতো অসুস্থ রোগীদের নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছাতে পারছেন তারা। এতে করে অনেক রোগীর জীবননাশের ঘটনাও ঘটছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান এ সড়কটিকে অত্যন্ত জনগুরুত্বপূর্ণ উল্লেখ করে জানালেন, এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে। অচিরেই সেতুটি পুনর্নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh