কর্ণফুলী নদীতে ডুবে কলেজছাত্রের মৃত্যু

তন্ময় দাস। ছবি : রাঙ্গামাটি প্রতিনিধি

তন্ময় দাস। ছবি : রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় কর্ণফুলী নদীতে ডুবে তন্ময় দাস (১৯) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে তিনি কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন। পরে রাত ৮টার দিকে নদীর একই এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে ডুবুরিরা।

তন্ময় চট্টগ্রাম মহানগরের টাইগার পাস এলাকার বাসিন্দা সুবল দাসের ছেলে। তিনি চট্টগ্রাম সিটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

মৃত তন্ময়ের খালাতো ভাই কৃষ্ণ নাথ জানান, চট্টগ্রাম থেকে তন্ময়সহ তার ৯ জন বন্ধু কেপিএম এলাকায় আমাদের বাড়িতে বেড়াতে আসেন। শুক্রবার বিকালে তারা কর্ণফুলী নদীর পাড়ে অবস্থিত সীতারঘাট মন্দিরে ঘুরতে যান। মন্দির দর্শনের পর বিকাল সাড়ে ৪টার দিকে পার্শ্ববর্তী ঘাটে নদীতে গোসল করতে নামেন। এক পর্যায়ে কর্ণফুলী নদীতে নিখোঁজ হয়ে যায় তন্ময়। পরে তার বন্ধুরা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে সরকারি জরুরি সেবা ৯৯৯ নাম্বারে কল দেয়; বিষয়টি কাপ্তাই ফায়ার সার্ভিসকে অবগত করলে তাৎক্ষনিক ঘটনাস্থলে আসে তারা।

কাপ্তাই ফায়ার সার্ভিসের লিডার ধীমান বড়ুয়া জানান, আমরা এসে প্রথমে নিখোঁজ তন্ময়কে খোঁজাখুজি করি এবং রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দিই। সন্ধ্যা ৭টায় কাপ্তাই নৌঘাঁটি শহীদ মোয়াজ্জেমের নৌ ডুবুরি দল ও রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ডুবুরি দল যৌথভাবে নিখোঁজ তন্ময়কে উদ্ধারে নামে। পরে রাত ৮টায় একই জায়গা হতে তন্ময়ে মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। উদ্ধারের পর তাকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী জানান, রাত আটটায় ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল নিখোঁজ কলেজছাত্রের মরদেহ উদ্ধার করে। তন্ময়ের মরদেহ তার মা-বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh