করোনায় ১২ জেলায় একদিনে ৩৪ জনের মৃত্যু

ফাইল ছবি।

ফাইল ছবি।

ঈদের পর থেকেই সীমান্তবর্তী জেলাগুলোতে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু হার। এরই মধ্যে ভারতের ধরণ ডেল্টার সামাজিক সংক্রমণ চলছে দেশে। ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল, চট্টগ্রাম, সাতক্ষীরা, খুলনা ও ফরিদপুর ও যশোরে করোনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২১ জনের করোনা পজিটিভ ছিলো। ১২ জন উপসর্গ নিয়ে এবং ১ জন নেগেটিভ হয়ে মারা গেছেন।

রাজশাহী মেডিক্যালে করোনা ইউনিটে একদিনে আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পজিটিভ হয়ে ৬, উপসর্গ নিয়ে ৫ আর একজন করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ৫, নওগাঁর ৩, চাঁপাইনবাবগঞ্জের ২ ও নাটোরের দুইজন রয়েছেন।

২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৪১ জন। এর আগের দিন রাজশাহী জেলার ৩৬৭টি নমুনা পরীক্ষায় ১৬১ জনের করোনা পজিটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৪৩.৮৭ শতাংশ।

এদিকে, চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় চারজন মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে ২২২ জনের। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। মৃতদের মধ্যে তিনজন নগরীর, একজন বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৬৫৪ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, খুলনায় মেডিকেলের করোনা ওয়ার্ডে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পজিটিভ হয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ২ জন খুলনার, একজন যশোরের, ১ জন নড়াইলের ও ১ জন সাতক্ষীরার।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন পজিটিভ, চারজন উপসর্গ নিয়ে মারা গেছেন। জেলার মেডিক্যাল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছে ৩৩০ জন। এরমধ্যে পজিটিভ ৩৯ জন।

এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছে তিনজন। নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ জন। মৃতদের মধ্যে গোপালগঞ্জ, মাদারীপুর ও রাজবাড়ীর বাসিন্দা ছিলেন। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হলো ১৯৩ জনের।

তাছাড়া, যশোরে গত ২৪ ঘণ্টায় আরো ৪ জন মারা গেছেন। এদের মধ্যে দুইজন করোনা পজিটিভ এবং দুইজন উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। নতুন করে আরো ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তেদের মধ্যে ৯ জন ভারতফেরত। এটি জেলায় একদিনের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh