রোহিঙ্গাদের পাসপোর্ট ও এনআইডি সরবরাহ, যুবক গ্রেফতার

র‍্যাবের হেফাজতে আসামি মো. ওসমান গণি।

র‍্যাবের হেফাজতে আসামি মো. ওসমান গণি।

কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকায় অভিযান পরিচালনা করে নকল পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন তৈরি ও গুরুত্বপূর্ণ সিলমোহর নিয়ে প্রতারণার দায়ে মো. ওসমান গণি (৩০) নামের যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর ২টা ৩০ মিনিটের দিকে এ অভিযান পরিচালনা করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার (১৮জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী। 

গ্রেফতারকৃত মো. ওসমান গণি চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন ৬ নং ওয়ার্ডের মাইজঘোনা দক্ষিণ পাড়ার মৃত নুরুল কবিরের ছেলে।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে  র‌্যাব-১৫ জানতে পারে যে, কক্সবাজার চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন ৬ নং ওয়ার্ডের দক্ষিণ মাইজঘোনা গ্রামে নিজ বাড়িতে নকল পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন ও গুরুত্বপূর্ণ সিলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ কর আসছে গ্রেফতারকৃত যুবক। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল উক্ত স্থান থেকে এই যুবককে গ্রেফতার করে।

পরে আসামির বাড়িতে তল্লাশি করে ৭টি ভিন্ন নামের পাসপোর্ট, ৭টি  ভিন্ন জাতীয় পরিচয়পত্র, ১টি জন্ম সনদ ও অনৈতিক কাজে ব্যাবহারের জন্য বিভিন্ন ব্যক্তির সিলমোহর উদ্ধার করা হয়। এসময় জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করে, সে দীর্ঘদিন ধরে রোহিঙ্গাসহ স্থানীয় বাংলাদেশিদের নামে নকল পাসপোর্ট ও এনআইডি তৈরি করে সরবরাহ করত এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সিলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পন্ন করত। 

পরে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh