রাজশাহী মেডিকেলে করোনা ইউনিটে আরো ১০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ ও এর উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আরো ১০ জন মারা গেছেন। এদের মধ্যে তিনজন করোনায়, ছয়জন করোনার উপসর্গ নিয়ে ও করোনামুক্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। 

গতকাল শুক্রবার (১৮ জুন) সকাল ৮টা থেকে আজ শনিবার (১৯ জুন) সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন ছিলেন। এরমধ্যে করোনায় রাজশাহীর তিনজন ও উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন মারা গিয়েছেন। 

হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসেএ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১০ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ তিনজন মারা গেছেন ২২ নম্বর ওয়ার্ডে, আইসিইউতে মারা গেছেন দুজন। এছাড়া একজন করে মারা গেছেন ১, ১৬, ২২, ২৫, ২৯/৩০ নম্বর ওয়ার্ড ও কেবিনে।

তিনি বলেন, করোনার উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে চারজন চাঁপাইনবাবগঞ্জের ও দুজন রাজশাহীর বাসিন্দা। করোনামুক্ত হয়ে মারা যাওয়া একমাত্র রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৩০৯ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৬৫ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭১ জন। এছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬০ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন, হাসাপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৮ জন।

গতকাল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৭ জনের ও রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৫০ ও রামেক ল্যাবে ১৪২ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে নওগাঁয় সবেচেয়ে বেশি ৪২ দশমিক ২৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়। এছাড়া রাজশাহীতে ৩০ দশমিক ০৫ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //