টাঙ্গাইলে আরো ১২১ জনের করোনা শনাক্ত

লকডাউন শুরু

টাঙ্গাইল পৌর এলাকায় শুরু হয়েছে এক সপ্তাহের বিশেষ লকডাউন। ছবি : টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল পৌর এলাকায় শুরু হয়েছে এক সপ্তাহের বিশেষ লকডাউন। ছবি : টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ঊর্ধ্বমুখী। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১২১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ মঙ্গলবার (২২ জুন) জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, ৩৩৫টি নমুনা পরীক্ষা করে নতুন রোগী শনাক্ত হয়। এই সংখ্যক রোগী শনাক্ত হয়। জেলায় শনাক্তের হার শতকরা ৩৬ দশমিক ১১ ভাগ। জেলায় মোট করোনা রোগী ৬৩৯৫ জন। 

এদিকে গতকাল সোমবার (২১ জুন) জেলায় ১৬৫ জনে করোনা শনাক্ত হয়। ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে এই রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হয়। গতকাল শনাক্তের হার ৪২ দশমিক ৮৫ শতাংশ। 


এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো দুইজন মারা গেছেন। জেলায় করোনায় মোট মৃত্যু হয়েছে ১০১ জনে।

এদিকে আজ সকাল ৬টা থেকে টাঙ্গাইল পৌর এলাকা ও কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌর এলাকায় শুরু হয়েছে এক সপ্তাহের বিশেষ লকডাউন। দুই পৌর এলাকায় বন্ধ রয়েছে গণপরিবহন। কাঁচা বাজার ও ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান। রয়েছে আইন-শৃংখলা বাহিনীর বিশেষ অভিযান। 

জেলা প্রশাসক ড. মো. আতাউল গণি জানিয়েছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে সাতদিন পরে লকডাউন শিথিল করা যেতে পারে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন বলেন, সচেতন না হলে ও স্বাস্থ্যবিধি না মানলে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়বে। তাই সবাইকে সচেতন হতে হবে, মানতে হবে স্বাস্থ্যবিধি। সবাইকে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh