লকডাউন: মহাসড়কে বসেছে তল্লাশি চৌকি

মহাসড়কের বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ

মহাসড়কের বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ

রাজধানী ঢাকাকে বিচ্ছিন্ন রাখতে সরকার ঘোষিত সাত জেলায় লকডাউন শুরু হয়েছে। লকডাউনের মধ্যে গাজীপুর জেলাও আছে। ফলে গাজীপুরের ওপর দিয়ে উত্তরবঙ্গসহ কয়েকটি অঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন আছে।

মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে লকডাউন কার্যকর রাখতে পুলিশও মহাসড়কের বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়েছে। গণপরিবহন থেকে শুরু করে কোনো যানবাহনই চলাচল করতে দেয়া হচ্ছে না। যানবাহন না পেয়ে অফিসগামী মানুষ দুর্ভোগে পড়েছেন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উত্তরবঙ্গের প্রবেশদ্বার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় হাইওয়ে ও থানা–পুলিশ আলাদাভাবে চেকপোস্ট বসিয়ে যানবাহনের গতিরোধ করছে। যানবাহনগুলো পুলিশ ঘুরিয়ে ফেরত পাঠিয়ে দিচ্ছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কেও বিভিন্ন স্থান থেকে যানবাহন ফিরিয়ে দেয়া হচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন কর্মস্থানে যাওয়া মানুষ। পরে বাস থেকে নেমে কেউ হেঁটে কেউবা রিকশায় উঠে গন্তব্যের উদ্দেশে রওনা দেন।

রাজশাহী থেকে ঢাকাগামী যাত্রী রফিকুল ইসলাম জানায়, রাত ১০টায় রাজশাহী থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে । লকডাউনের বিষয়টি অবশ্য পরিবহন বিভাগ জানে। তারা জেনেও কেন যাত্রীদের মাঝপথে এনে এ অবস্থার সৃষ্টি করলো। আর শুধু লকডাউন দিয়ে কি শুধু করোনা দুর করা যাবে? 

সালনা হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. গোলাম ফারুক বলেছেন, কঠোর লকডাউন বাস্তবায়ন করতে আইনশৃঙ্খলা বাহিনী শক্ত অবস্থানে রয়েছে পুলিশ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh