যশোরে কঠোর বিধিনিষেধ বাড়লো আরো সাতদিন

আরো সাতদিন বিধিনিষেধ মেনে চলতে হবে যশোরবাসীর।

আরো সাতদিন বিধিনিষেধ মেনে চলতে হবে যশোরবাসীর।

যশোরে করোনা সংক্রমণের হার না কমায় আরো সাতদিন বাড়ানো হয়েছে ‘লকডাউন’। সোমবার (২১ জুন) জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

তবে, এবার বিধিনিষেধে আরো কঠোরতা আনা হয়েছে। আগামী ২৩ জুন সকাল ৬ টা থেকে ২৯ জুন রাত ১২ টা পর্যন্ত এ বিধিনিষেধ মেনে চলতে হবে যশোরবাসীর। 

বিধিনিষেধের মধ্যে উল্লেখযোগ্য হলো- এবারে কাঁচাবাজার, মাছ বাজার, ফুল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। একই সাথে সকল প্রকার দোকানপাট, শপিং মল, হোটেল, রেস্তোরা, চায়ের দোকান, বিপণী বিতান বন্ধরাখার নির্দেশনা দেয়া হয়েছে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে। 

এছাড়া জেলার অভ্যন্তরীণ সকল রুটে বাসচলাচল, গণ-পরিবহন ও ট্রেন চলাচল বন্ধ থাকবে। একই সাথে সিএনজি, রিকশা, ভ্যান, অটো রিকশা- ভ্যান, মোটরসাইকেল, থ্রিহুইলারসহ সকল যান চলাচল বন্ধ থাকবে। তবে, রোগী ও জরুরি পরিবর্তন সেবা চালু থাকবে। মসজিদে প্রতি নামাজের ওয়াক্তে ইমাম, মোয়াজ্জিন ও খাদেমসহ পাঁচজন ও জুম্মার নামাজে ২০ জন মুসল্লীর বেশি অংশ নিতে পারবেন না। 

এছাড়া মাস্ক পরিধান ও বাইরে প্রবেশে নিষেধাজ্ঞাসহ অন্যান্য সকল নির্দেশনা বলবত থাকবে। ২২ জুন জেলা ম্যাজিস্ট্রেট মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh