সাভারে সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী পোশাক শ্রমিক

পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত তিন ধর্ষণকারীকে গ্রেফতার করে।

পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত তিন ধর্ষণকারীকে গ্রেফতার করে।

সাভারে এক নারী পোশাক শ্রমিক সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। গত ২২ জুন রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় একটি ভাড়া বাড়িতে ওই নারীকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয় বলে অভিযোগ।

ঘটনায় জড়িত তিনজনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন ওই নির্যাতিতা।

পুলিশ জানায়, ওইদিন রাতে (২২ জুন) কারখানায় কাজ শেষ করে ওই নারী শ্রমিক নিজ ভাড়া বাসায় ফিরছিলেন। সেসময় তার পূর্ব পরিচিত যুবক তারেক ও রাব্বী তাকে রাস্তা থেকে উঠিয়ে নিয়ে তিনজনে সংঘবদ্ধ ধর্ষণ করে। ধর্ষণের বিষয়টি কাউকে জানালে তাকে হত্যা করে লাশ গুম করারও হুমকি দেয় তারা।

পরে ওই নারী শ্রমিক ভয়ভীতির তোয়াক্কা না করে রাতে সাভার মডেল থানায় তিনজনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি সংঘবদ্ধ ধর্ষণের মামলা দায়ের করেন। পুলিশ তাৎক্ষণিক ওই এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত তিন ধর্ষণকারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- সিরাজগঞ্জের বেলকুচি থানার দেলুয়া মধ্যপাড়ার শামীম হোসেনের ছেলে তারেক রহমান (২১), নড়াইলের কালিয়া থানার ফিরোজ কাজীর ছেলে রাব্বি (২০) ও অমিত হাসান (২২)।

এরা সবাই জয়নাবাড়ি এলাকায় ভাড়া বাসায় থাকত। সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির আইসি জাহিদুল ইসলাম বলেন, আসামীদের বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হবে। ধর্ষণের শিকার ওই নারী হেমায়েতপুর এলাকায় একটি পোশাক কারখানায় কাজ করে জীবিকা নির্বাহ করতেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh