সাতক্ষীরায় করোনায় ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু

সাতক্ষীরা জেলার মানচিত্র

সাতক্ষীরা জেলার মানচিত্র

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রেকর্ড ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাতজনের মৃত্যু হয়েছে অক্সিজেন সংকটে। এদের চারজন করোনা নিয়ে ও বাকিরা মারা গেছেন উপসর্গ নিয়ে।

গতকাল বুধবার (৩০ জুন) বিকালে সাতক্ষীরা মেডিকেলে সেন্ট্রাল অক্সিজেনের প্রেসার কমে আসতে থাকে। সেই সংকট মুহূর্তে পরপরই আইসিইউতে দুইজন, সিসিইউতে দুইজন ও সাধারণ ওয়ার্ডে আরো তিনজনসহ আটজনের মৃত্যু হয়।

রোগীদের স্বজনদের অভিযোগ, অক্সিজেন সংকট দেখা দিলেও তা পূরণ করতে কর্তৃপক্ষের গাফিলতিতে এসব রোগী মারা গেছেন। রাত ৮টার দিকে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ স্বাভাবিক হয়।

এদিকে এর আগে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আরো সাতজনের মৃত্যু হয়। তাদের মধ্যে দুইজনের করোনা পজিটিভ ছিল। অন্যরা উপসর্গে মারা গেছেন।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান, সেন্ট্রাল অক্সিজেনে প্রেসার কমে গেলেও অক্সিজেন সংকটে কেউ মারা যায়নি। এ সময় চারজন করোনা পজিটিভ রোগীর অবস্থা খুবই সংকটজনক ছিল দাবি করে তিনি বলেন, তারা ছিলেন সিসিইউ ও আইসিউতে। সাতক্ষীরা মেডিকেলে ৭৬টি বড় আকারের অক্সিজেন সিলিন্ডার রয়েছে। সংকট দেখা দিলেই তা স্বয়ংক্রিয়ভাবে অক্সিজেন সরবরাহ করে থাকে।

এদিকে এখন পর্যন্ত ২৭৫ জন রোগী মেডিকেলে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা পজিটিভ ২৬ জন। অন্যরা করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে; যা নমুনা পরীক্ষার  হিসেবে ৫৫ শতাংশ। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //