কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে যশোরে মাঠে সেনা-বিজিবি

কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে সেনাবাহিনী

কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে সেনাবাহিনী

যশোরে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে নেমেছে ১১ প্লাটুন সেনা ও বিজিবি। এরমধ্যে যশোরের আট উপজেলায় ৮ প্লাটুন সেনা সদস্য ও ৩ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। একই সাথে জেলা প্রশাসনের ১০টি ভ্রাম্যমাণ আদালত এবং পুলিশের শতাধিক চেকপোস্ট বসানো হয়েছে।

সার্বিক বিষয় নিয়ে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল দশটার দিকে যশোর কালেক্টরেট চত্বরে প্রেস ব্রিফিং করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

এ সময় জেলা ম্যাজিস্ট্রেট মো. তমিজুল ইসলাম খান বলেন, দেশে করোনাভাইরাসের বিস্তাররোধে দেশজুড়ে নতুন করে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে। সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করছে সিভিল প্রশাসন। আজ তার সাথে যুক্ত হয়েছে সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জেলাজুড়ে ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মানুষকে ঘরে রাখতে ভূমিকা পালন করছেন।

এসময় যশোরের পুলিশ সুপার প্রলয়কুমার জোয়ারদার বলেন, করোনাভাইরাসের বিস্তাররোধে যশোরে মোট ৬০টি টিম কাজ করছে; যার মধ্যে সেনাবাহিনী ও বিজিবির দশটি করে টিম রয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউই বাইরে বের হতে পারবেন না। কেউ যদি নির্দেশনা অমান্য করেন, তার বিরুদ্ধে প্রয়োজন হলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

৯ বেঙ্গল ল্যাঙ্গারের অধিনায়ক লে. কর্নেল তানভীন আলম বলেন, করোনা মহামারি মোকাবেলায় সেনাবাহিনী জনসচেতনতায় মাঠে আছে। ৫৫ পদাতিক ডিভিশনের জিওসির নির্দেশনা মোতাবেক সেনাবাহিনীর কর্মতৎপরতা চলছে।

এরপর জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সেনাবাহিনীর ৩৭ বীর এর অধিনায়ক মেজর আরিফুল হক, ৯ বেঙ্গল ল্যাঙ্গারের অধিনায়ক লে. কর্নেল তানভীন আলম, ৪৯বিজির অধিনায়ক লে, কর্নেল সেলিম রেজা যশোরে গুরুত্বপূর্ণ এলাকা পরিদর্শন করেছেন। এছাড়া শহরের তারকারি বাজার আজই সরিয়ে নেয়া হবে বলে জানা গেছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //