সুবর্ণচরে সরকারি পুকুর রক্ষায় উচ্ছেদ অভিযান

অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান

অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার একটি বাজারে সরকারি পুকুরের পাড় অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান। এসময় বেশ কয়েকটি স্থাপনা ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

রবিবার (৪ জুলাই) বিকেলে উপজেলার চরজুবিলী ইউনিয়নের মধ্যম ব্যাগ্যা গ্রামের পাংকার বাজার সংলগ্ন সরকারি পুকুর পাড়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। 

পুকুর পাড় অবৈধ দখলের বিষয়ে পাংকার বাজার কমিটির সাধারণ সাধারণ সম্পাদক মো. নুর নবী দুলাল জানান, এলাকার কিছু অসাধু মানুষ দীর্ঘদিন যাবৎ ধীরে ধীরে বাজারের পাশে থাকা সরকারী পুকুর পাড় অবৈধ ভাবে দখল করে দোকানঘর নির্মাণ করে। বাজার কমিটির বাধা দিলেও তারা দখল করে ঘর নির্মাণ করে। এছাড়াও তারা পুকুরের পানিতে বর্জ্য ফেলে পুকুরের পানি দূষিত করছে প্রতিদিন। পুকুর পাড় দখলমুক্ত করায় বাজার কমিটি ধন্যবাদ জানিয়েছেন প্রশাসনকে।

এ বিষয়ে উচ্ছেদ অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এলাকার কিছু অসাধু লোকজন সরকারী পুকুরটির সবগুলো পাড় দখল করে দোকান ঘর তুলেছে।  উচ্ছেদ পরবর্তী পাড়গুলোতে বনায়ন করা হবে। এছাড়াও পুকুর ইজারদারকে পুকুরের বর্জ্য পরিষ্কার করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, উপজেলায় এধরণের অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh