করোনাভাইরাস : চট্টগ্রামে দৈনিক শনাক্ত প্রথমবার হাজার ছাড়াল

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় হাজার পেরিয়ে করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। এ সময়ে ১ হাজার ৩ জনের করোনা শনাক্ত হন। সংক্রমণের হার ৩৪ দশমিক ৯৫ শতাংশ। 

এসময়ে করোনা আক্রান্ত হয়ে সৃষ্ট শারীরিক জটিলতায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে শহরের চারজন ও গ্রামের ছয়জন।

আজ বুধবার (১৪ জুলাই) সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। 

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, এন্টিজেন টেস্টে, কক্সবাজার মেডিকেল কলেজ ও ১০ ল্যাবরেটরিতে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন ১ হাজার ৩ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে শহরের ৬৫২ জন ও ১৪ উপজেলার ৩৫১ জন। 

উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৭৫ জন, সীতাকুন্ডে ৪৫ জন, আনোয়ারায় ৩৪ জন, বোয়ালখালীতে ৩২ জন,  মিরসরাইয়ে ২৮ জন, ফটিকছড়িতে ২৭ জন, রাউজানে ২২ জন, চন্দনাইশে ১৯ জন, পটিয়ায় ১৭ জন, সাতাকানিয়ায় ১৬ জন, বাঁশখালীতে ১২ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, লোহাগাড়ায় আটজন ও সন্দ্বীপে ছয়জন রয়েছেন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬৭ হাজার ৭৮৭ জনের; এর মধ্যে শহরের ৬১ হাজার ৯৪৯ জন ও গ্রামের ১৫ হাজার ৮৩৮ জন। 

চট্টগ্রাম জেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে এখন ৮০০ জনে দাঁড়িয়েছে। এতে শহরের ৫০৮ ও গ্রামের ২৯২ জন। 

সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১৬২ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৫১ হাজার ৪০১ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৮৬ জন ও বাসা থেকে চিকিৎসায় সুস্থ হন ৪৪ হাজার ৩১৫ জন। হোম কোয়ারেন্টিন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ২১৯ জন। ছাড়পত্র নেন ২০৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ১ হাজার ৭৩২ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //