করোনাভাইরাস : কুষ্টিয়ায় আরো ১২ জনের মৃত্যু

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের করোনা ইউনিট। ছবি : কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের করোনা ইউনিট। ছবি : কুষ্টিয়া প্রতিনিধি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৯ জন করোনায় ও তিনজন জন উপসর্গ নিয়ে কুষ্টিয়া ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গতকাল সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ে তাদের মৃত্যু হয়েছে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় আরো ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার বেড়ে ৩৩.৩৬ শতাংশ হয়েছে।

কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে রোগীর চাপ অব্যাহত আছে জানিয়ে তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন বলেন, ২০০ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে এখন ভর্তি আছে ২৫৩ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগীই ১৮২ জন। বাকিরা করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে।


এদিকে নতুন এক হাজার ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৪২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৯২ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩১ জনে। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন করে শনাক্ত হওয়া ৪২১ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৩৬ জন, দৌলতপুরের ৭৫ জন, কুমারখালীর ৭৩ জন, ভেড়ামারার ৫৪ জন, মিরপুরের ৫৪ জন ও খোকসার ২৯ জন রয়েছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল ইসলাম জানান, গত সাতদিনেই কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ৭৩ জনের মৃত্যু হয়েছে এবং ১ হাজার ৭১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। 

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা: এইএইচ এম আনোয়ারুল ইসলাম জানান, এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৪৯৭ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ২৪৭ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ১৭৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৫৪ জন ও হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৯২১ জন।

এদিক ঈদে রাজধানী ঢাকা থেকে জেলার মানুষ বাড়িতে আসছেন। শহরের দোকানপাট ব্যবসাপ্রতিষ্ঠানে ভিড় বাড়ছে। শহরে ও গ্রামে অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh