চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রামে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ৪২৮ জন। করোনা শনাক্তের হার ২৫.৭৬ শতাংশ। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মাত্র দুইজন। 

আজ বৃহস্পতিবার (২২ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

এতে আরো জানা যায়, চট্টগ্রামের সাতটি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষা করে ৪২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৩০২ জন ও বিভিন্ন উপজেলার ১২৬ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩৬ জনের নমুনা পরীক্ষায় ৮৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৫ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া মেডিকেল সেন্টার ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়। এসময় চট্টগ্রামে কোনো এন্টিজেন টেস্ট করা হয়নি।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৮১০ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৫ হাজার ৯৪৫ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৭ হাজার ৮৬৫ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। মারা যাওয়া একজন নগরের বাসিন্দা, বাকি একজন নগরীর বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৩০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৩২ জন।

এর আগে বুধবার চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৭৯০ জন। আর এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা যান চারজন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh