বরিশাল বিভাগে করোনা ও উপসর্গে ২৩ জনের মৃত্যু

বরিশাল বিভাগে করোনা ও উপসর্গে ২৩ জনের মৃত্যু। ফাইল ছবি

বরিশাল বিভাগে করোনা ও উপসর্গে ২৩ জনের মৃত্যু। ফাইল ছবি

বরিশাল বিভাগের ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনাক্রান্ত হয়ে ১৩ জন মৃত্যুবরণ করেছেন। নতুন করে শনাক্ত হয়েছেন ৮৪১ জন। আর আরটি-পিসিআর ল্যাবে শনাক্তের হার ৪৬ দশমিক ৮৪ শতাংশ।

সোমবার (২৬ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল পরিচালকের কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ৩৮২ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬৮৪ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৩৩ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তথ্য সংরক্ষক মো. আবু জাকারিয়া খান।

পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত হয়েছে ১০৭ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৬৬ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৭১ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭৪ জন।

ভোলা জেলায় নতুন ১৩৭ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৩ হাজার ১০৬ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৩০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ২৩০ জন।

পিরোজপুর জেলায় নতুন ৭৬ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬৪ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৫১৬ জন।

বরগুনায় জেলায় নতুন ৭৯ জন শনাক্ত নিয়ে জেলায় মোট আক্রান্ত  হয়েছেন ২ হাজার ৫৮৬ জন। ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫৬ জন।

ঝালকাঠি জেলায় নতুন ৬০ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত  হয়েছেন ৩ হাজার ৭০৪ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৫৩ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৭৫৫ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ জন উপসর্গ নিয়ে এবং ৬ জন করোনা রোগী শেবাচিম হাসপাতারের করোনা ইউনিটে মৃত্যুবরণ করেন। এছাড়া বরগুনা সদর হাসপাতালে করোনায় আক্রান্ত ৭ জন রোগীর মৃত্যু হয়েছে।

শেবাচিম হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক মো. আবু জাকারিয়া খান জানান, বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ২৩ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনা আক্রান্ত ৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া হাসপাতালে ২৮৩ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ১১৭ জনের করোনা পজিটিভ। ২৪ ঘণ্টায় ১৯০ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৮৯ জন পজিটিভ শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, এর আগের ২৪ ঘণ্টায় (শনিবার) বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছিল ১৫ জনের। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ছিলো ৬২ দশমিক ৩৩ শতাংশ। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয় ৭৬৬ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //